প্রকাশিত: ১১/১২/২০১৮ ৯:১৪ পিএম , আপডেট: ১১/১২/২০১৮ ৯:৫৫ পিএম

আবদুল্লাহ আল আজিজ,উখিয়া নিউজ ডটকম :

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পগুলোতে ত্রাণের চাল ক্রয়ের সিন্ডিকেটের সদস্যরা দিন দিন বেপরোয়া হয়ে উঠছে। মঙ্গলবার এসব সিন্ডিকেটের সদস্যরা রোহিঙ্গাদের কাছ থেকে জোর করে কম মূল্যে চাল ক্রয় করতে গেলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

তুপুরে কুতুপালং ক্যাম্প-৭ এলাকায় এই ঘটনা ঘটে। এ সময় সেনা সদস্যরা ৬ জনকে আটক করে উখিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করেছেন।

আটকরা হলেন- রাজাপালং ইউনিয়নের দরগাহবিল গ্রামের শামশুল আলমের ছেলে মাহবুবুল আলম (৩০), কুতুপালং পূর্ব পাড়া গ্রামের মো. শফির ছেলে মো. শাহজান (৩০) ও একই গ্রামের মো. ছৈয়দের ছেলে আকতার (২৮), কুতুপালং ক্যাম্প-৭ বি ১৬ ব্লকের বাসিন্ধা আবুল কাশেমের ছেলে আব্দুর রহিম (২২), আবু ছিদ্দিক (৩০) ও লাল মিয়ার ছেলে শহিদুল আমিন (২৮)।

প্রত্যক্ষদর্শীরা জানান, উখিয়ার ২৩টি রোহিঙ্গা ক্যাম্পে শতাধিক চাল ক্রয় সিন্ডিকেট বেশ কিছুদিন ধরে রোহিঙ্গাদের দেওয়া ত্রাণের চাল জোর করে কম দামে ক্রয় করে আসছে। দুপুরে সিন্ডিকেটের সদস্যরা রোহিঙ্গাদের কাছ থেকে জোর করে চাল কেনার চেষ্টা করলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

রোহিঙ্গা নেতাদের অভিযোগ, সম্প্রতি বালুখালী পান বাজার এলাকায় ত্রাণের চাল ক্রয়ের ঘটনা নিয়ে দু’পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ শুরু হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী রোহিঙ্গাদের দেওয়া ত্রানের চাল ক্রয় না করার জন্য স্থানীয়দের নিষেধ করলেও তা মানা হচ্ছে না।

উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের জানান, আটকদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করার প্রস্তুতি চলছে।

পাঠকের মতামত

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...